Thursday 21 April 2016

যখন আঁধার ঘনায়







যামিনীর বুক ঘিরে 
যখন আঁধার ঘনায় 
তুমি কি ডাক দিয়েছিলে 
বহু দূর থেকে আমায় ?

শুনিতে পেলাম যেন 
তোমার কন্ঠস্বর 
তখন বহু রাত 
আমি নেশায় বিভোর !

তোমার বুকে মাথা রেখে 
শুনছিলাম যেন স্পন্দন 
ছাতের কোণে মিশে গেল 
আমার চাপা আলোড়ন

রজনী তখন তরুণ অতি 
আমি তখন জেগে 
কেন তখনও ঘুম নামেনি 
তোমার ক্লান্ত চোখে ?

কি ভেবে যে নিশা কাটে 
জাগি কাহার তরে 
শুধাও যদি কোনদিন 
বলব তোমারে 

নিদ্রাহিনা রাত্রি যেন 
পরম আশীর্বাদ 
তোমার মাঝে আমার জাগা 
রাতভর  আহ্লাদ 

জেগে থাকি , ভালো থাকি 
ঘুম কেবলি ফাঁকি 
তুমি আছ , তুমি নেই 
তাইত একলা জাগি 

কোনো রাতে যদি তুমি 
জাগো আমার পাশে 
আমার বুকে রেখে দেব 
তোমায়, জড়িয়ে আমার নিশ্বাসে 

পালাও দেখি সাদ্ধি কত 
লাগাও দেখি ছুট 
রাতের বুকের তারার মতো 
তুমি আমি অটুট 

রাত পোহালে ,যেমন মিলায় 
চাঁদের হাসি মুখ 
তেমনি আমি লুকিয়ে থাকি 
তোমার হাসিতে নিশ্চূপ 

দিন ফুরালে রাত হবে 
রাত বাড়লে জ্বালা 
ইচ্ছে করে বসে থাকা 
শুধু, তোমার জন্যে জাগা !

~মঞ্জরী ~



No comments:

Post a Comment