Wednesday 29 May 2013

চোখের মেঘ

আমি সেদিন দুচোখ মেলে মেঘ দেখছিলাম ,
আমার বাড়ির আকাশে জমে থাকা ,
খন্ড খন্ড .. নানা রঙের মেঘ ...
তুমি ভাবছো ... মেঘের আবার কত রং ?
মেঘ তো সাদাই ছিল ...
আমার কল্পনার তুলি দিয়ে ..
মেঘে আমি রং ভরেছিলাম ..
লাল নীল্ সবুজ হলুদ ..
যত মেঘ তত রং ..
আমি অবাক হয়ে তখন ...
দিগন্তে দৃষ্টি হারিয়েছিলাম ...
বেশ লাগছিল ...
আমার রঙ্গীন স্বপ্ন ...
মেঘের গায়ে এঁকে দিতে ..
নীল্ আকাশে কখনো রঙ্গীন মেঘ দেখেছো তুমি ?
এসো , তোমার দুটি চোখ .. রাখো আমার চোখে ...
আমি যে অনেক মেঘ আমার দুচোখে ভরে এনেছিলাম ,
তোমায় দেব বলে ...
সেই মেঘ যখন গলবে .. আমার চোখের গভীরে ...
বইবে অশ্রুধারা ... 
তখন সেই বৃষ্টিতে তুমি একবার ভিজবে ?
আমার চোখের মেঘে .. তোমার গ্রীষ্ম স্নান ... ?
অনেক মেঘ এখনো জমে আছে ..
আমার দুচোখে ... !

~মঞ্জরী~

2 comments:

  1. bhari sundor...khub bhalo laglo....

    ReplyDelete
  2. akasher megh khela kare tate kato rang..kato katha ..kato rup....abar aksher kolei miliye jay ..

    bhari sundar !!!

    ReplyDelete