Wednesday 4 July 2012

তোমাতে আমি !

আমি মেঘ হয়ে ভাসবো ওই নীল আকাশে,
আমি বৃষ্টি হয়ে ভিজাব তোমায়ে,
আমি পাখি হয়ে ডানা মেলব , সকাল বিকেল,
আমি শুধু গান শোনাব তোমায়ে...

আমি অশ্রু হয়ে বইব তোমার দুনয়ান বেয়ে,
আমি যখন ঝড় হয়ে আসব তোমায়  জুড়ে,
আমি ভাসবো, তোমায়ে ভাসাবো, 
আমি নদী, আমি  জল, আমিই কুল...

আমি বিস্তীর্ণ বালুকারাশি তোমার হৃদয় মরুতে,
আমি মরীচিকা, আমি আলেয়া, আমিই সেই 'নেই',
আমি  আবার সেই 'আছি'  আমি  মিথ্যে, 
আমি  সত্য, আমি  অপূর্ণতা, আমিই তো পূর্ণ..

আমি সেই আখান্খা, আমি  তো তোমার আশা,
আমি নিস্তব্ধতা তোমার দুপুরের, আমি নিরবতা,
আমি তোমার শব্দ, আমি তোমার কথা,
আমি  তোমার উল্লাসের হাসি, আমিই চঞ্চলতা...

আমি তোমার একমাত্র জীত, আমি তোমার হার ও 
আমি তোমার সপ্ন রঙিন, আমিই  তো বাস্তবে লিপ্ত,
আমি তোমার জীবন ধাঁধা, আমি সরল জবাব,
আমি তোমার অস্থির মন, আমিই শান্তি নির্লিপ্ত...

আমি যখন আমি ছিলেমনা, অনেক আগের কথা,
আমি, যখন, তুমি ছিলেমনা, সেদিনকার ব্যথা,
আমি আজ আমি হয়েছি, তোমার মাঝে প্রকাশ,
আমি আজ আত্মা তোমার, আমিই তোমার লাশ... 

No comments:

Post a Comment